বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ নভেম্বর ২০১৯

মহামান্য রাষ্ট্রপতির সাথে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ


প্রকাশন তারিখ : 2019-11-19

 ১৮ নভেম্বর, ২০১৯খ্রিঃ সোমবার, বিকাল ৩.৩০ ঘটিকায়, বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতির সাথে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টিবৃন্দ এক সৌজন্য সাক্ষাৎ করেন। 

উক্ত সাক্ষাৎকার অনুষ্ঠানে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পপনা নিয়ে দীর্ঘ সময় ধরে  মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করা হয়। বৌদ্ধ পারিবারিক আইন প্রণয়ন, নেপালে লুম্বনীতে বাংলাদেশ সরকার কর্তৃক বৌদ্ধ বিহার নির্মাণ প্রকল্প,  প্যাগোডাভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্প কার্যক্রম, বৌদ্ধ কৃষ্টি সভ্যতা সংরক্ষণ, প্রাচীন বৌদ্ধ বিহার মেরামত ও সংস্কার প্রকল্প, বিভিন্ন বৌদ্ধ দেশে সরকারী প্রতিনিধি দলের সাথে ট্রাস্টিদের সম্পৃক্ত করা এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তহবিল বৃদ্ধির বিষয়েও মহামান্য রাষ্ট্রপতিকে অবহিত করা হয়।

মহামান্য রাষ্ট্রপতি বিশ্বের বিভিন্ন বৌদ্ধ দেশের সাথে সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর যৌথ উদ্যোগে আয়োজিত আন্ত:ধর্মীয় সম্মলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার অভিপ্রায় ব্যক্ত করেছেন।

উক্ত সাক্ষাৎকার অনুষ্ঠানে, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ভাইস-চেয়ারম্যান মি. সুপ্ত ভূষণ বড়ুয়া, সম্মানিত ট্রাস্টি মিসেস বাসন্তী চাকমা, এম.পি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় সচিব, জনাব মো. আনিছুর রহমান, সম্মানিত ট্রাস্টি মি. দয়াল কুমার বড়ুয়া (চট্টগ্রাম জেলা), সম্মানিত ট্রাস্টি দীপক বিকাশ চাকমা (রাঙ্গামাটি পার্বত্য জেলা), ও সম্মানিত ট্রাস্টি খেমংলা রাখাইন (বরগুনা ও পটুয়াখালী জেলা), সম্মানিত ট্রাস্টি এড. দীপংকর বড়ুয়া পিন্টু (কক্সবাজার) ও সম্মানিত ট্রাস্টি মি: ডালিম কুমার বড়ুয়া (ঢাকা) এবং ট্রাস্ট সচিব মি.জয়দত্ত বড়ুয়া ও উপপরিচালক মি. শ্যামল মিত্র বড়ুয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 এসময় মহামান্য রাষ্ট্রপতির সামারিক সচিব মেজর জেনারেল শামিম উজ জামান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব জনাব সম্পদ বড়ুয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook